Dear visitor, welcome to my world hot events blog. Hope, see you again- thank you.

মাদকাসক্ত শিশু জন্মাচ্ছে স্কটল্যান্ডে-বিশ্বের সেরা ঘটনাবলি-A drug addict is born in Scotland - World Hot Events.

Header Ads

মাদকাসক্ত শিশু জন্মাচ্ছে স্কটল্যান্ডে-বিশ্বের সেরা ঘটনাবলি-A drug addict is born in Scotland


মাদকাসক্ত শিশু জন্মাচ্ছে স্কটল্যান্ডে-বিশ্বের সেরা ঘটনাবলি-A drug addict is born in Scotlandমাদকাসক্ত শিশু জন্মাচ্ছে স্কটল্যান্ডে-বিশ্বের সেরা ঘটনাবলি। আস্-সালামু আলাইকুম। সম্মানিত পাঠক, বিশ্বের সেরা ঘটনাবলি সমৃদ্ধ এ ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এ https://worldhotevents.blogspot.com/ সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে
প্রতিনিয়ত প্রকাশিত বিশ্বের সেরা ঘটনাবলি জানতে -প্লিজ, সাইটের ফেসবুক পেজে লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিশ্বের সেরা ঘটনাবলি, সেরা ব্যক্তি, সেরা স্থান, সেরা ক্রীড়াবিদ ও খেলা, মহাকাশ ও ধর্মীয় উল্লেখযোগ্য ঘটনা একসঙ্গে পাবার এ পাঠক প্রিয় বাংলাদেশী ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সেরা ঘটনাবলি” শিরোনামের এ ব্লগে।


পাঠক, এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
------------------------
স্কটল্যান্ডে মাদকাসক্ত শিশু জন্মাচ্ছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য বোর্ড। ২০১৫ সাল থেকে এ পর্যন্ত প্রায় ৬০০টি মাদকাসক্ত শিশু জন্মেছে।
রোববার প্রকাশিত এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, স্কটল্যান্ডের গ্রেটার গ্লাসগো ও ক্লাইড এলাকায় বিশেষ করে এই সমস্যা তীব্রতর হচ্ছে। গত তিন বছরে এই দুটি এলাকায় ১৭৮টি এমন ঘটনা ঘটেছে।
দেশটির স্বাস্থ্য বোর্ডের তথ্য অনুসারে, এই তিন বছরে ৫৮৪টি নবজাতকের মধ্যে নিউওনাটাল অ্যাবস্টিনেন্স সিন্ড্রোম(এনএএস) দেখা গেছে। ২০১৫-১৬ তে ২০৩টি শিশু, ২০১৬-১৭ তে ১৯০টি শিশু এবং ২০১৭-১৮ তে ১৯১টি শিশুর মধ্যে এই লক্ষণ দেখা যায়।
সাধারণত যেসব মা গর্ভাবস্থায় মাদকদ্রব্য গ্রহণ করে, তাদের শিশুর মধ্যে এনএএস দেখা যায়। তারা মায়ের গর্ভে থাকা অবস্থায় মাদকাসক্ত হয়ে যায়। কিন্তু ভূমিষ্ঠ হওয়ার পর শিশুরা এই ধরনের কিছু (মাদক) পায় না। তাই তারা স্বাভাবিক শিশুর মতো আচরণ করে না। তাদের অঙ্গ-প্রত্যঙ্গ থেকে থেকে কেঁপে ওঠে। তাদের মধ্যে অতিরিক্ত সক্রিয়তা এবং কান্নার লক্ষণ দেখা যায়।


দেশটির স্বাস্থ্য বোর্ডের তথ্য উপস্থাপন করে দেশটির উদারপন্থি এবং সামাজিক-উদারপন্থি রাজনৈতিক দল দ্য স্কটিশ লিবারেল ডেমোক্র্যাটস ‘আরও প্রগতিশীল’ মাদক অপব্যবহার রোধ নীতি প্রণয়ন প্রয়োজন বলে জানিয়েছে।


আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
নতুন পোষ্টের আপডেট পেতে ফেসবুকপেজে লাইক দিয়ে রাখুন।


No comments

Theme images by RBFried. Powered by Blogger.